| |
               

মূল পাতা জাতীয় দ্রুত সিদ্ধান্ত নিয়ে গ্রাহক সেবার মান বাড়াতে হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী


ফাইল ছবি : সংগৃহীত

দ্রুত সিদ্ধান্ত নিয়ে গ্রাহক সেবার মান বাড়াতে হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     16 July, 2023     07:32 PM    


বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, দ্রুত সিদ্ধান্ত নিয়ে গ্রাহক সেবার মান বাড়াতে হবে। দলগত উদ্যোগ ও তদারকি জোরদার করে দ্রুত প্রকল্প বাস্তবায়ন করতে হবে। বর্তমান প্রেক্ষাপটে আরএডিপি ১০০ ভাগ বাস্তবায়ন বেশ ভালো এবং এর ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে। প্রকৃতপক্ষে, গ্রাহক সন্তষ্টিই আমাদের মূল লক্ষ্য। গ্রাহকদের সঙ্গে বিদ্যমান আস্থার সম্পর্ক আরো জোরদার করতে পরিকল্পনা মাফিক যোগাযোগ কার্যক্রম বাড়ানো প্রয়োজন।

রবিবার (১৬ জুলাই) ‘বিদ্যুৎ বিভাগের উন্নয়ন প্রকল্পসমূহের জুলাই ২০২২ থেকে জুন ২০২৩ পর্যন্ত বাস্তবায়ন আগ্রগতি পর্যালোচনা’ সভায় শতভাগ আরএডিপি বাস্তবায়ন সম্পর্কে তিনি এসব কথা বলেন। ভার্চুয়াল সভায়  বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব মো. হাবিবুর রহমান, পিডিবি’র চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান, আরইবি’র চেয়ারম্যান মোহাং সেলিম উদ্দিন ও পাওয়ার সেলের ডিজি মোহাম্মদ হোসাইনসহ সংশ্লিষ্ট সংস্থা প্রধানরা সংযুক্ত ছিলেন।

উল্লেখ্য, ২০২২-২০২৩ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় ৭১টি প্রকল্পের বিপরীতে বরাদ্দ ছিল ২৮ হাজার ৩১৯ কোটি ৭২ লাখ টাকা। আর্থিক ব্যয় ২৮ হাজার ৪০০ কোটি ৩০ লাখ টাকা। আর্থিক অগ্রগতির হার ১০০ দশমিক ২৮ ভাগ। সিলিং অনুযায়ী অগ্রগতি ১০১ দশমিক ৫৮ ভাগ। ভৌত অগ্রগতি ১০০ ভাগ। ২০২১-২০২২ অর্থবছরেও আর্থিক অগ্রগতি ছিল ১০১ দশমিক ৯০ ভাগ।